Breaking News :

হাম-রুবেলার টিকা নেয়ার পর মৃত্যুর অভিযোগ

স্থানীয় প্রতিবেদকঃ বাংলাদেশে ডিসেম্বর মাস ব্যাপী ৯মাস থেকে ১০বছর বয়সের সকল শিশুকে বিশেষ একটি টিকা দেওয়া হচ্ছে। টিকাটি হাম-রুবেলা নামে পরিচিত। তবে, টিকা দেওয়ার পরপরই এক কন্যা শিশুর মৃত্যু হয়েছে চট্টগ্রামের লোহাগড়ায়। ঘটনাটি নিয়ে ইতিমধ্যে চিন্তার খোরাক জুগিয়েছে জনসাধারনের মনে।

অভিযোগ পেয়ে সিভিল সার্জন শেখ ফজলে রাব্বি (চট্টগ্রাম) তাদের ঘটনাস্থল উপজেলার পশ্চিম কলাউজান সিকদারপাড়া শমশু চেয়ারম্যানের বাড়িতে গিয়েছেন।

কন্যা শিশুটির নাম নাওরাত হানিফ। শিশুটি চেয়ারম্যান বাড়ির মোহাম্মদ হানিফ চৌধুরী শিমুলের মেয়ে। তিনি একজন প্রবাসী। শিশুটির স্বজদের থেকে জানা যায়, টিকা দেওয়ার ২০মিনিটের মধ্যে শিশুটি মৃত্যুর কোলে ঢলে পরে। সাথে সাথে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পরে।

ঐ সময় এলাকাবাসী স্বাস্থ্যকর্মীদেরকে অবরুদ্ধ করে রাখে। শিশুটির বাবা জানান, রবিবার সকাল ১০টার সময় শিশু নাওরাতকে টিকা দেওয়ারা জন্য তিনি টিকা কেন্দ্রে যান। স্বাস্থ্যকর্মী জেয়াবুনিচ্ছা শিশুটিকে পরীক্ষা না করেই টিকা দেন।

টিকা দেওয়ার পর শিশুটির বাবা শিশুটিকে বাড়িতে নিয়ে আসলে নাওরাত জানায় তার ‍খুবই খারাপ লাগছে। কিছুক্ষনের ভিতর নাওরাতের মুখমন্ডল লাল হয়ে উঠে। মুখ দিয়ে ফেনা বের হতে থাকে। পরক্ষণে শিশুটির বাবা তাকে নিয়ে হাসপাতালের উদ্দেশ্যে রওনা হয়। কিন্তু হাসপাতালে পৌছানোর আগেই নাওরাতের মৃত্যু হয়।

বাংলা ক্যালেন্ডার