Breaking News :

লক্ষ মানুষের ভালবাসায় অধ্যক্ষ মাওলানা গোলাম সারোয়ারের জানাযা অনুষ্ঠিত

পিউরবাংলা.কমঃ আড়াইবাড়ি দরবার শরীফের প্রতিষ্ঠাতা উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন আল্লামা আবু সাঈদ আসগর আহমাদ আল কাদেরী পীর সাহেবের দৌহিত্র ও আড়াইবাড়ি দরবার শরীফের মরহুম পীর আল্লামা গোলাম হাক্কানীর সন্তান ব্রাহ্মণবাড়িয়ার কসবা আড়াইবাড়ি ইসলামিয়া সাঈদীয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ ও আড়াইবাড়ি দরবার শরীফের পীর গোলাম সারোয়ার সাঈদীর (৫৩) জানাজায় কয়েক লাখ মুসল্লি অংশ নিয়েছেন।

আড়াইবাড়ি দরবার শরীফের মাঠে আজ শনিবার আসরের নামাজের পর এ জানাযা অনুষ্ঠিত হয়। তার মৃত্যুতে পুরো এলাকায় নেমে আসে শোকের ছায়া। তার জানাযায় অংশ নিতে মাঠ ছাড়াও বিভিন্ন সড়ক, বাজারে কয়েক লক্ষ মুসল্লি অংশগ্রহন করেন।

ছাত্র, মুরিদ, ভক্ত আশেকান সহ অন্যান্য বিভিন্ন এলাকা থেকে দলে দলে মানুষ যোগদেন জানাযার নামাজে।

একসময় উপচে পরে মুসল্লিদের ভীড়ে। আড়াইবাড়ি দরবার শরীফের মাঠ ভরে যায়। দরবার শরীফ সংলগ্ন মাদ্রাসার মাঠ, কসবা-সৈয়দাবাদ, কসবা-কুটি-চৌমহনী, কসবা নতুনবাজার, কসবা-নয়পুর সড়ক সহ কদমতলীর বিভিন্ন বাসতবাড়ির ছাদে মুসল্লিদের ঢল দেখা যায়।

এদিকে উনার মৃত্যুতে সমবেদনা ও গভীর শোক প্রকাশ করেন বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক। কনফারেন্সের মাধ্যমে জানাযায় অংশগ্রহন করেন তিনি এবং উনার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়ার কসবা আড়াইবাড়ি ইসলামিয়া সাঈদীয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ ও আড়াইবাড়ি দরবার শরীফের পীর গোলাম সারোয়ার সাঈদী (৫৩) কিছুদিন যাবৎ অসুস্থ্য ছিলেন। তাকে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়। এখানে তিনি নিবিড় পরিচর্যায় ছিলেন। হাসপাতাল থেকে জানানো হয় তার ফুসফুসের রোগের পাশাপাশি ডায়েবেটিস রোগ ছিল। এর মধ্যে তিনি কেভিড ১৯ (করোনা) ভাইরাসে আক্রান্ত হন। একমাস ধরে চিকিৎসাধীন ছিলন তিনি। গত শুক্রবার চিকিৎসাধীন অবস্থায় রাত ৪.১৫ মিনিটে শেষ নিঃশাস ত্যাগ করেন তিনি।

মৃত্যুকালে স্ত্রী ও চার পুত্র সন্তান রেখে গেছেন উনি।

বাংলা ক্যালেন্ডার