Breaking News :

চীনের রাষ্ট্রদূতকে মৃত অবস্থায় পাওয়া গেছে ইসরায়েলে

দু ওয়েই তিনি ইসরায়েলে চীনের রাষ্ট্রদূত হিসেবে নিযুক্ত ছিলেন। কিন্তু উনার মৃত দেহ পাওয়া গেছে তেল আবিবে উনার নিজের অ্যাপার্টমেন্টে। তিনি উত্তর তেল আবিব থাকতেন।

বিবিসি জানিয়েছে, তাদের কাছে এই খবরটি নিশ্চত করেছেন ইসরায়েলের একজন সরকারি কর্মকর্তা। তবে তিনি তার পরিচয় গোপন রাখার অনুরোধ করেছেন। তিনি আরোও জানান, ইসরায়েলের নিয়ম অনুযায়ী ঘটনাস্থলে পুলিশ গিয়েছে এবং ঐ অ্যাপার্টমেন্টে আসলে কি হয়েছিল তা জানার জন্য তদন্ত শুরু হয়েছে।

তিনি আরোও জানান, তদন্ত থেকে এখন পর্যন্ত যে তথ্য উপাত্ত পাওয়া গিয়েছে তা থেকে অনুমান করা যাচ্ছে এটি একটি স্বাভাবিক ঘটনা। তার মৃত্যু হয়েছে ঘুমের মধ্যে এবং এখানে কোন অপরাধমুলক কর্মকান্ড ঘটেনি। দু ওয়েই ইসরায়েলে নিযুক্ত একমাত্র চীনা রাষ্ট্রদূত ছিলেন। তাঁর বয়স হয়েছিল ৫৭ বছর। এখনও চীনের তরফ থেকে কোন আনুষ্ঠানিক মন্তব্য পাওয়া যায়নি।

উল্লেখ্য, দু ওয়েই বিবাহিত ছিলেন। তাঁর একটি সন্তান আছে। তেল আবিব থেকে ১০ কিলোমিটার উত্তরে একটি অ্যাপার্টমেন্টে তিনি বাস করতেন। এর আগে রাষ্ট্রদূত হিসেবে তিনি ইউক্রেনে দায়িত্ব পালন করেছিলেন।

ইসরায়েলের চ্যানেল টুয়েলভ টিভি জানিয়েছে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যে, তিনি ঘুমের মধ্যেই স্বাভাবিকভাবে মৃত্যুবরণ করেছেন।

গত ফেব্রুয়ারি মাসে ইসরায়েলে আসেন তিনি। আসার পরপরই ১৪ দিন আইসোলেশনে ছিলেন তিনি।

ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক জোরদারের উদ্যোগ হিসেব চীন দু ওয়েই-কে ইসরায়েলে রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিয়েছিল।

বাংলা ক্যালেন্ডার

Alert! This website content is protected!