Breaking News :

একদিকে দায়িত্বগ্রহন অন্যদিকে চাকরিচ্যুত

ঢাকা দক্ষিণের মেয়র নির্বাচন হয়েছে গত ১ই ফেব্রুয়ারী ২০২০ইং এবং ২৭শে ফেব্রুয়ারী দক্ষিণ এবং উত্তরের উভয় মেয়র শপথ গ্রহন করেন। কিন্তু দীর্ঘ ২ মাস এর উপর কেউই তাদের কাজ বুঝি নেন নি। গত বুধবার ১৩ই মে উত্তরের মেয়র তার দায়িত্ব বুঝে নেন। ১৬ই মে দায়িত্ব বুঝে নেন দক্ষিণের মেযর তাপস।

দায়িত্ব বুঝে নেওয়ার পরপরই মেয়র মহোদয় চাকরিচ্যুত করেন দক্ষিণের দুই প্রভাবশালী শীর্ষ কর্মকর্তার। চাকরিচ্যুত দুই কর্মকর্তা হলেন অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আসাদুজ্জামান ও প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদার।

খবরটি নিশ্চিত করেন ডিএসসিসির নতুন দায়িত্বপ্রাপ্ত সচিব আকরামুজ্জামান। তিনি জানান, চাকরিচ্যুত এই দুই কর্মকর্তার বিরুদ্ধে কমিশন বাণিজ্য, দুর্নীতিসহ নানা অভিযোগ ছিল। তাই তাদেরকে চাকরি থেকে অপসারণ করা হয়েছে।

তিনি আরোও বলেন, দায়িত্বগ্রহণের পর অফিসের প্রথম দিনেই দুর্নীতির বিরুদ্ধে অবস্থানের ঘোষণা দিয়ে এমন ব্যবস্থা নিলেন নবনির্বাচিত মেয়র শেখ ফজলে নূর তাপস। সিটি করপোরেশন আইন মোতাবেক, করপোরেশন যদি মনে করে যে কাউকে চাকরি থেকে বাদ দেওয়া দরকার, সেক্ষেত্রে তিন মাসের বেতন দিয়ে তাকে বিদায় করে দিতে পারে।

চাকরিচ্যুত আসাদুজ্জামান বলেন, শুনেছি আমাকে চাকরিচ্যুত করা হয়েছে তবে কি অভিযোগে করা হয়েছে তা জানিনা এবং কেন করা হয়েছে সে বিষয়টিও আমার কাছে স্বচ্চ নয়।

চাকরিচ্যুত ইউসুফ আলী সরদার বলেন, আমি এখনো বিষয়টি জানি না। তবে কর্পোরেশন যা ভালো মনে করে করতে পারে। এ বিষয়ে এই মুহুত্বে আমি কিছু বলতে চাচ্ছি না।

বাংলা ক্যালেন্ডার

Alert! This website content is protected!