Breaking News :

করোনা সম্পর্কে প্রশ্ন করতেই ট্রাম্প রেগে গেলেন

আন্তর্জাতিক ডেস্কঃ ‍ট্রাম্পের রাগ করা এবারই প্রথম নয়। আরোও অনেকবারই তিনি রাগ করে চলে গিয়েছেন স্টেজ থেকে। ঠিক তারই পুনরাবৃত্তি করলেন তিনি সাংবাদিক সম্মেলনে। করোনা ভাইরাস নিয়ে প্রশ্ন করায় এক সাংবাদিকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়ে করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার সাথে কথা না শেষ হতেই আরও এক সাংবাদিকের সঙ্গে রীতিমত ঝগড়া করেন তিনি। কিন্তু হটাৎ কিছু না বলেই সংবাদ সম্মেলন ত্যাগ করে তিনি চলে যান।

সোমবার রোজ গার্ডেনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছিল। ঐ সংবাদ সম্মেলনে ট্রাম্প এবং সাংবাদিকদের কথোপকথন তুলে ধরা হলোঃ

সিবিএস নিউজের হোয়াইট হাউজ প্রতিনিধি ওয়েজিয়া জিয়াং প্রেসিডেন্টের কাছে প্রশ্ন করেন, আপনি অনেকবার বলেছেন বিশ্বের অন্য দেশের চেয়ে টেস্টে যুক্তরাষ্ট্র ভালো করছে।

Video – CNN

জবাবে ট্রাম্প বলেন, হ্যাঁ। জিয়াং বলেন, বিষয়টি নিয়ে কেন বৈশ্বিক প্রতিযোগিতা শুরু করেছেন, যেখানে প্রতিদিন হাজার হাজার মার্কিনি প্রাণ হারাচ্ছে? জবাবে ট্রাম্প জিয়াংকে খোঁচা মেরে বলেন, পৃথিবীর সব জায়গায় মানুষ মারা যাচ্ছে। এই প্রশ্নটি সম্ভবত আপনার চীনকে করা উচিত। আমাকে নয়। ঠিক আছে?

ট্রাম্প এরপর যখন অন্য এক সাংবাদিকের প্রশ্ন নিতে চান তখন জিয়াং বলেন, স্যার এটা কেন বিশেষ করে আমাকে বলছেন? ট্রাম্প বলেন, আমি কাউকে উদ্দেশ্য করে এটা বলছি না। যে আমাকে বাজে প্রশ্ন করতে চায়, তাকেই বলছি। তবে এটা বাজে প্রশ্ন নয়-উল্লেখ করে ট্রাম্পের কথার প্রতিবাদ করেন জিয়াং। পরে সিএনএনের সাংবাদিক কেইটলান কলিন্সের সঙ্গেও তর্কে জড়ান।

উল্লেখ্য, শুরুর দিকে করোনাকে পাত্তা দেননি। অথচ এখন এর জের টানতে হচ্ছে মার্কিনিদের। এ বিষয়ে প্রশ্ন করায় মেজাজ হারান ট্রাম্প সংবাদ সম্মেলেনে। এমনকি ট্রাম্প জিয়াং এর প্রশ্ন নিতেও অস্বীকার করেন। তর্ক-বিতর্কের এক পর্যায়ে হঠাৎ করে সংবাদ সম্মেলন শেষ করে বেরিয়ে যান ট্রাম্প।

এব্যাপারটি নিয়ে সিএনএন সহ অন্যান্য সংবাদ মাধ্যমে ব্যাপক সমালোচনা হচ্ছে।

বাংলা ক্যালেন্ডার

Alert! This website content is protected!