Breaking News :

করোনা আতঙ্কের মাঝেই খুলছে আজিজ সুপার মার্কেট

বাংলাদেশে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত ১৫,৬৯১ জন, মৃত্যু হয়েছে ২৩৯ জনের এবং সুস্থ হয়েছে ২,৯০২ জন। প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বাড়ছে। এরই মাঝে আসন্ন ঈদুল ফিতর এবং চলমান পবিত্র মাহে রমজানে সকল মার্কেট ১০ই মে খোলার অনুমতি দিয়ে একটি প্রজ্ঞাপন জারি করে সরকার।

কিন্তু বড় বড় শপিংমলগুলো এবং মোট ১১টি মার্কেট সিদ্ধান্ত নেয় ১০ই মে থেকে তারা তাদের মার্কেটগুলো খুলবে না। বসুন্দরা শপিংমল, যমুনা ফিউচার পার্ক জানিয়ে দিয়েছে ঈদের আগে অবস্থান উন্নতি না হলে তারা শপিংমল খুলবে না। তবে, অন্যান্য মার্কেটগুলো বলেছে ঈদের আগে তারা তাদের মার্কেট খুলবে।

কিন্তু মঙ্গলবার থেকে আজিজ সুপার মার্কেট (শাহবাগ) তাদের মার্কেট খুলার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে। সোমবার (১১ মে) আজিজ কো-অপরারেটিভ দোকান-মালিক ও ব্যবসায়ী সমিতির এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

নাজমুল আহসান নাজু (মার্কেট সমিতির সভাপতি) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেছেন, আমরা আগামীকাল মঙ্গলবার সকাল ১০টা থেকে আজিজ সুপার মার্কেট খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছি। আমরা সরকারের দেয়া স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্বের নিয়ম মেনেই মার্কেট খোলা রাখবো। আশা করি আমাদের মার্কেটে কেউ করোনা দ্বারা আক্রান্ত হবে না।

তিনি আরোও বলেন, ১০ই মে থেকেই মার্কেট খোলা রাখার সিদ্ধান্ত সবারই ছিল। কিন্তু আমাদের পর্যাপ্ত প্রস্তুতি ছিল না। তাই এ অবস্থায় মার্কেট খোলা রাখলে আমাদের নিজেদেরই ক্ষতি হতো। তাই মার্কেট খোলা রাখা হয়নি। এখন আমরা জীবাণুমুক্ত ট্যানেল স্থাপন করেছি। স্যানিটাইজারের ব্যবস্থা করেছি। দোকানের সামনে বেষ্টনি দিয়েছি। এখন মার্কেট খুলতে আমাদের আর কোনও সমস্যা নেই। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মার্কেট খোলা থাকবে।’

বাংলা ক্যালেন্ডার