Breaking News :

করোনায় ৬ সেনা সদস্যের মৃত্যু: আইএসপিআর

বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ সেনাবাহিনী কেউই রেহাই পাচ্ছে না করোনার ভয়াল থাবা থেকে। করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৭জন পুলিশ সদস্য শহীদ হয়েছেন। সেই খাতায় এবার যোগ হলো বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যদের।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে জানানো হয়, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দুই সেনা সদস্য শহীদ হয়েছেন। তারা করোনা প্রতিরোধ কাজে কর্মরত অবস্থায় ছিলেন।

আইএসপিআর আরো জানায়, এ দু’জন ছাড়াও আরোও চারজন সেনা সদস্য (অবসর প্রাপ্ত ) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

আইএসপিআরের পক্ষে সহকারী পরিচালক কাশেদুল আলম খান মিডিয়াতে একটি বিজ্ঞপ্তি পাঠান। বিজ্ঞপ্তিতে এই তথ্যগুলো তুলে ধরা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনায় মারা যাওয়া অবসরপ্রাপ্ত চারজন সত্তোরর্ধ্ব ছিলেন। মৃত্যুবরণকারী ছয়জনই অনিরাময়যোগ্য বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছিলেন।

এছাড়া, ঢাকা সিএমএইচে আজ সোমবার পর্যন্ত সামরিক ও বেসামরিক ৩৪৫ জন করোনায় আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন। এর মধ্যে ৮৮ জন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

বিজ্ঞপ্তিতে আরোও বলা হয়েছে, বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর থেকেই আক্রান্ত সেনাসদস্যদের চিকিৎসার পর্যাপ্ত ব্যবস্থা সেনাবাহিনীর পক্ষ থেকে নেওয়া হয়েছে। সেনাবাহিনীর প্রাধিকৃত সদস্য ও তাঁদের পরিবারের করোনাভাইরাসের পরীক্ষার জন্য আর্মড ফোর্সেস ইনস্টিটিউট অব প্যাথলজিতে (এএফআইপি) ৩টি এবং অন্যান্য সেনানিবাসে অবস্থিত সিএমএইচে ১০টি আরটিপিসিআর মেশিন রয়েছে। এএফআইপিতে এখন পর্যন্ত ৩ হাজার ১৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, সব সিএমএইচে পর্যাপ্ত পরিমাণ মাস্ক, পিপিই, গ্লাভস এবং প্রয়োজনীয় ঔষধসহ আনুষঙ্গিক চিকিৎসাসরঞ্জাম মজুত রয়েছে। একই সঙ্গে সার্বক্ষণিক চিকিৎসকের উপস্থিতি নিশ্চিত করা হয়েছে।

সুত্রঃ আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর

বাংলা ক্যালেন্ডার