Breaking News :

ঘুমন্ত মানুষের উপর দিয়ে চলে গেল ট্রেন মৃত ১৬

ভারতঃ করোনার আতঙ্কে দিন কাটছে পুরো বিশ্ববাসির। এর উপর একের পর এক ঘটনা ঘটেই চলেছে ভারত সহ বিশ্বের বিভিন্ন দেশে। তবে এই ঘটনাটি একটু ব্যতিক্রম। ঘটনাটি খুবই হৃদয় বিদারক। ঘটনাটি ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদের।

উক্ত ঘটনায় ঘুমন্ত ১৬ জন মারা গেছেন। মৃতদের মধ্যে কয়েকটি শিশুও আছে এবং আহত হয়েছেন ৫জন। তাদের অবস্থা গুরুত্বর। তাদেরকে ঔরঙ্গাবাদের সিভিল হাসপাতালে ভর্তি করা হয়েছে । ঔরঙ্গাবাদের একটি মালবাহী ট্রেনের আঘাতে এই দুর্ঘটনাটি ঘটে।এরা সকলেই অন্য রাজ্যে কাজ করতে গিয়েছিলেন এবং লকডাউনের কারণে রেললাইন ধরেই পায়ে হেঁটে গ্রামে ফেরার চেষ্টা করছিলেন।

ঔরঙ্গাবাদের স্থানীয় এক পুলিশ কর্মকর্তা বলেন, শ্রমিকরা মধ্য প্রদেশের দিকে পায়ে হেঁটে রেললাইন ধরেই যাচ্ছিলেন। শ্রমিকরা এক পর্যায়ে ক্লান্ত হয়ে পরে এবং রেললাইনের উপরেই সবাই ঘুমিয়ে পরে। কিন্তু এভাবে যে তাদের উপর দিয়ে ট্রেন চলে যাবে হয়তো তারা এটি চিন্তাও করেনি। ভোর রাতের দিকে আনুমানিক ৫টার দিকে হটাৎ একটি মালবাহী ট্রেন চলে আসে এবং কিছু বুঝে উঠার আগেই তাদের উপর দিয়ে চলে যায়।

লকডাউনের কারনে সাধারনত সব যানবাহনই বন্ধ রয়েছে। কিন্তু মালবাহী ট্রেন কিছু চলাচল করছে। এছাড়া অন্য রাজ্যে আটকে পরা শ্রমিকদেরকে আনার জন্য গত সপ্তাহ থেকে কিছু ট্রেন চলাচল শুরু করেছে।

তিনি আরোও বলেন, তার ধারনা শ্রমিকরা হয়তো জানতো না মাঝে মাঝে মালবাহী এবং বিশেষ ট্রেন চলাচল পুনরায় শুরু হয়েছে। আর হয়তো তারা যখন পায়ে হেঁটে আসছিল তখন কোন ট্রেন তাদের সামনে পরে নি। এজন্য হয়তো তারা মনে করে থাকতে পারে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

ঔরঙ্গাবাদের পুলিশ সুপারিন্টেডেন্ট মোক্ষদা পাটিল জানিয়েছেন, দুর্ঘটনায় নিহত ও আহত হওয়া শ্রমিকরা জালনার এলাকার একটি ইস্পাত কারখানায় কাজ করতেন। তারা মধ্যপ্রদেশের ভুসাওয়াল দিকে যাচ্ছিল। তারা মনে করেছিল ভুসাওয়াল থেকে ট্রেন দিয়ে তারা তাদের গ্রামে যেতে পারবেন। আর এজন্য তারা ঐদিকে যাচ্ছিলেন। তবে, একটি ব্যাপার খুব আশ্চর্য লেগেছে দুর্ঘটনা এলাকা থেকে তাদের কারখানাটি ছিল প্রায় ৩৬ কিলোমিটার দূরে।

বাংলা ক্যালেন্ডার