Breaking News :

ভারতে মৃত্যু আরও ৭ জনের, নতুন করে আক্রান্ত ৯২ জন

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা যেন থামছে না। গত ২৪ ঘণ্টায় ভারতের কলকাতায় আরও ৯২ জন আক্রান্ত হয়েছেন কোভিড-১৯-এ। এ পর্যন্ত কলকাতায় দেড় হাজার অতিক্রম করে মোট আক্রান্তের সংখ্যা হল ১ হাজার ৫৪৮ জন।

বৃহস্পতিবার কলকাতার স্বাস্থ্য ভবন প্রকাশিত কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টার মধ্যে মৃত্যু হয়েছে আরও ৭ জনের। এর মধ্যে ৫ জনই কলকাতার বলে জানা গিয়েছে।

২৪ ঘণ্টার মধ্যে যাঁরা আক্রান্ত হয়েছেন তাঁদের ৯০ শতাংশই কলকাতা, হাওড়া এবং উত্তর ২৪ পরগনার বাসিন্দা। রাজ্যে বৃহস্পতিবার পর্যন্ত করোনা আক্রান্ত ১ হাজার ১০১ জন। কলকাতা স্বাস্থ্য দফতর সূত্রে জানা যায়, নতুন করে আক্রান্তদের মধ্যে রয়েছেন শীর্ষ ব্যাংক কর্মকর্তা ও পুলিশ।

বুধবার মধ্য কলকাতার একটি থানার ওসি কোভিডে আক্রান্ত হওয়ার পর, জোড়াসাঁকোর এক আধিকারিকের শরীরে মিলেছে কোভিড ভাইরাসের অস্তিত্ব। একই ভাবে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে দক্ষিণ কলকাতা এবং পূর্ব কলকাতার দু’টি থানার কর্মীর। এঁদের এক জন অ্যাসিস্টান্ট সাব ইনস্পেক্টর, অন্য জন কনস্টেবল।

কলকাতা পুলিশে এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১০-এরও বেশি। আক্রান্ত হয়েছেন কলকাতা পুলিশের এক কোভিড আক্রান্ত আধিকারিকের স্ত্রী-ও।

বীরভূমে গত ২৪ ঘণ্টায় সক্রিয় আক্রান্তের সংখ্যা ৩ থেকে বেড়ে ৬ হয়েছে বলে জানা গিয়েছে। দক্ষিণ কলকাতার যাদবপুরের একটি বেসরকারি হাসপাতালে তিন প্রসূতির দেহে কোভিডের অস্তিত্ব পাওয়া গিয়েছে। তাঁরা সন্তানের জন্ম দেওয়ার পরেই তাঁদের লালারসের রিপোর্ট পজিটিভ পাওয়া যায়। এর ফলে ওই হাসপাতালের প্রায় ৪০ জন চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীকে কোয়রান্টিনে পাঠাতে হয়েছে। ফলে ব্যাপক ভাবে ব্যাহত হবে ওই হাসপাতালের স্বাস্থ্য পরিষেবা।

বুধবার রাতেই বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের আঞ্চলিক সদর দফতরে কর্মরত এক শীর্ষ কর্তা।

গত ২৪ ঘণ্টায় সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি বেড়েছে

– হাওড়াতে, ৩৪ জন।
– কলকাতায় বেড়েছে ১১ জন।
– দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, বীরভূম, মালদহও।

বাংলা ক্যালেন্ডার