Breaking News :

৫ আসনের এমপি হাবিবুর রহমান মোল্লা ইন্তেকাল করেছেন

আজ সকাল (বুধবার ৬ মে) সাড়ে ৯টার সময় ঢাকা-৫ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা (৭৮) মারা গেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। তার একান্ত সহকারী জামাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন। প্রবীণ এই এমপির মৃত্যুতে রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রকাশ করেছেন। এছাড়া দেশের বিশিষ্ট ব্যক্তিরা শোক প্রকাশ করেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে, তিন মেয়ে, নাতি-নাতনি, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী ও ভক্ত-সমর্থক রেখে গেছেন।

সংসদ সদস্য হাবিবুর রহমান ১৯৪২ সালের ২৭ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯১ সালে প্রথম স্বতন্ত্র প্রার্থী হিসাবে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হন। পরে ১৯৯৬ সালের জুনে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে ঢাকা-৪ আসন থেকে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালের সাধারণ নির্বাচনে একই আসন থেকে তিনি বিএনপির প্রার্থী সালাহ উদ্দিন আহমেদের কাছে হেরে যান। ২০০৮ সালের সাধারণ নির্বাচনে হাবিবুর রহমান মোল্লা ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পান এবং নির্বাচনে জয়ী হন। ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনেও তিনি পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন।

উল্লেখ্য, গত ৭ এপ্রিল হৃদরোগে আক্রান্ত হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। মঙ্গলবার (৫ মে) রাতে সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার মৃত্যু হয়েছে বলে গুঞ্জন ছড়িয়ে পড়ে। তবে এই গুজব নাকচ করে দেয় তার পরিবার। হাবিবুর রহমান মোল্লা রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখানে তাকে লাইফ সাপোর্টে (কৃত্রিম শ্বাস-প্রশ্বাসে) রাখা হয়েছিল।

বাংলা ক্যালেন্ডার

Alert! This website content is protected!