Breaking News :

আরেক ধাপে বাড়তে পারে সাধারন ছুটি

করোনায় বিপর্যস্থ পুরো বিশ্ব। এ পর্যন্ত বাংলাদেশে শনাক্ত হয়েছে ৮৭৯০ জন, সুস্থ হয়েছে ১৭৭ জন এবং মৃত্যুবরণ করেছেন ১৭৫ জন (সূত্র: আইইডিসিআর) । অন্যদিকে পুরো বিশ্বে আক্রান্তের সংখ্যা ৩৩৪৬৩০০ জন, সুস্থ হয়েছেন ১০৫৬৩৩০ জন এবং মৃত্যুবরণ করেছেন ২৩৮৮২৬ জন (সূত্র: জনস হপকিনস)।

এদিকে করোনাভাইরাসের মহামারি ঠেকাতে বাংলাদেশে ২৬শে মার্চ থেকে চলতে থাকা সাধারণ ছুটি ধাপে ধাপে বৃদ্ধি করার পর তা ৫ মে পর্যন্ত চলবে এবং পুনারয় সেই ছুটিকে বৃদ্ধি করে ১৪ই মে পর্যন্ত করা হতে পারে বলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন উর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন।

ঐ কর্মকর্তা জানান বাংলাদেশে করোনাভাইরাস সংক্রমণের হার বাড়তে থাকায় ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে এবং এই সিদ্ধান্তে প্রধানমন্ত্রী সম্মতি দিয়েছেন। তবে, ছুটি বৃদ্ধি করার পরও কেন কোন আশানুরুপ ফল পাওয়া যাচ্ছে না তাও আমলে আনা হয়েছে বলে তিনি জানান।

তিনি আরোও জানান ছুটির ঘোষণা জানিয়ে আনুষ্ঠানিক প্রজ্ঞাপণ আগামিকাল সোমবার জারি করা হতে পারে ।

১৪ই মে বৃহস্পতিবার হওয়ায় কার্যত এই ছুটি শেষ হবে ১৬ই মে শনিবার। মন্ত্রণালয় সূত্র থেকে জানা যায়, সাধারণ ছুটি বলা হলেও এই সময়ে এক জেলা থেকে অন্য জেলায় মানুষজন যেন যাতায়াত করতে না পারে, তা নিশ্চিত করতে বিশেষ নির্দেশনা দেয়া হতে পারে এই ছুটির প্রজ্ঞাপণে।

বাংলা ক্যালেন্ডার

Alert! This website content is protected!