Breaking News :

আক্রান্ত শতকরা ৮০ জনের মধ্যে করোনার কোন উপসর্গ নেই

ভারতের বিজ্ঞানী রমন আর গঙ্গাখেদরকার জানিয়েছেন, ভারতে ৮০ শতাংশ করোনা আক্রান্ত রোগীরই কোনো উপসর্গ নেই । এমন ঘটনায় তিনি চিন্তিত

তিনি ভারতের আইসিএমআরের বিজ্ঞানী। তিনি ভারতে করোনা আক্রান্ত রোগীদের উপর একটি গবেষনায় দেখতে পান আক্রান্ত ৮০ শতাংশ রোগীর কোনো উপসর্গ ছিল না। তাতেই বাড়ছে উদ্বেগ। কারণ পরীক্ষা ছাড়া শুধু উপসর্গের ওপর নির্ভর করে করোনা সংক্রমিত রোগী চিহ্নিত করার আর সময় নেই। এই উপসর্গহীন সংক্রমণ কতজনের মধ্যে রয়েছে তা বলা ভীষণ কঠিন। আর এজন্য তিনি এখনই কার্য়কর পদক্ষেপ নিতে সরকারকে পরামর্শ দেন।

ভারতে কী হতে চলেছে, কতটা ভয়ংকর পরিস্থিতির মুখে পড়তে চলেছে তা মে মাসের দ্বিতীয় সপ্তাহেই স্পষ্ট হয়ে যাবে। মে মাসের দ্বিতীয় সপ্তাহে সংক্রমণ সর্বাধিক স্তরে পৌঁছবে বলে মনে করছেন দেশটির বিজ্ঞানীরা। আইসিএমআরের হিসেবে সংক্রমণ ১৭ হাজার ছাড়িয়েছে।

ভারতের ওয়ানইন্ডিয়ার এক প্রতিবেদনে এমন তথ্যই উঠে এসেছে। এরই মধ্যে দিল্লিতে উপসর্গহীন করোনা রোগীর সংখ্যা বেড়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

অন্যদিকে বিল গেটস তার একটি বার্তায় জানিয়েছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর করোনা মোকাবেলায় যে যে পদক্ষেপ নিয়েছেন তা খুবই প্রশংসনীয়। অপর দিকে ভারতের বেশিরভাগ মানুষ মনে করেন বিল গেটস তার ব্যবসাকে আরোও পাকাপোক্ত করার জন্য এমন মন্তব্য করেছেন।

বাংলা ক্যালেন্ডার