Breaking News :

আগুন নেভাতে গিয়ে ১৮ জন দমকলবাহিনীর সদস্যসহ ১৯ জন নিহত হয়েছেন

মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে ভুল পথে হাঁটছে ইতালি। বাড়িতে থেকেই নতুন রোগীরা করোনায় আক্রান্ত হচ্ছেন। দেশটির করোনা প্রতিরোধ ব্যবস্থা তেমন কোন কাজে আসছেন না বলে দাবি করেছেন ইতালির পাদোয়া বিশ্ববিদ্যালযয়ের মাইক্রোবায়োলজির প্রফেসর আন্দ্রে ক্রিস্যান্টি। সোমবার ইতালির এক রেডিওতে দেয়া সাক্ষাৎকারে তিনি এমনটি দাবি করেন।

অন্যদিকে প্রাণঘাতী করোনা ভাইরাসে বিশ্বজুড়ে ৩৭ হাজার ৮১৫ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত ৭ লাখ ৮৫ হাজার ৭৭৭ জন। প্রতিক্ষণে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে।

এরই মাঝে করোনার প্রকোপ পুরোপুরি শেষ না হতেই চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সিচুয়ান প্রদেশের জিচ্যাং শহরে একটি বিশাল বনভূমিতে দাবানলের সৃষ্টি হয়েছে । এতে কমপক্ষে ১৯ জন নিহত হয়েছেন। স্থানীয় সরকারের বরাত দিয়ে মঙ্গলবার এমনটি জানিয়েছে ইন্দোনেশিয়ার গণমাধ্যম জাকার্তা পোস্ট।

এ বিষয়ে একটি বিবৃতিতে স্থানীয় সরকারের পক্ষ থেকে জানানো হয়, সোমবার স্থানীয় সময় বেলা ৩টার দিকে এই আগুনের সূত্রপাত হয়। সেখানে দমকলবাহিনীর ১৪০টি গাড়ি মোতায়েন করা হয়েছে। এছাড়া চারটি হেলিকপ্টার এবং ৯শ দমকলবাহিনীর সদস্য উদ্ধার কাজ চালাচ্ছেন। প্রায় ১২শ মানুষকে দাবানল থেকে উদ্ধার করা হয়েছে।

জাকার্তা পোস্টের প্রতিবেদনে বলা হয়, আগুন নেভাতে গিয়ে ১৮ জন দমকলবাহিনীর সদস্যসহ ১৯ জন নিহত হয়েছেন । স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত একটি ভিডিওতে দেখা যায়, আগুনের ধোয়ায় জিচ্যাং শহরের আকাশ পুরো ছেয়ে গেছে।

এদিকে গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকেই উৎপত্তি হয় প্রাণঘাতী করোনা ভাইরাসের। যা এখন বিশ্বে মহমারী আকারে ছড়িয়ে পড়েছে। করোনা ভাইরাসে চীনে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৮৫ হাজার ৭শ১৩ জন। মারা গেছেন ৩৭ হাজার ৮শ ১৪জন।

বাংলা ক্যালেন্ডার