Breaking News :

ঢাকায় মানবপ্রাচীর এর মাধ্যমে ১২ই মার্চ সারা দেশে মানববন্ধন

ভারতের দিল্লিতে মুসলমান গণহত্যা এবং মসজিদ ধ্বংসের মূল হোতা নরেদ্র মোদীকে যেকোন মূল্যে ঢাকায় প্রবেশ করতে দিবে না বিভিন্ন ইসলামী দলগুলো। পাশাপাশি বিভিন্ন ছাত্র সংগঠন, কিছু বামপন্থী দলও নরেন্দ্র মোদীর বিরুদ্ধে গত কয়েকদিন যাবৎ আন্দোলন করে আসছে।

সেই পরিপ্রেক্ষিতে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বাংলাদেশে প্রবেশ করতে না দেয়ার ঘোষণা দিয়েছেন সমমনা ইসলামী দলগুলোর নেতারা। তারা বলেন, ভারতে মুসলমানদের ওপর মোদি সরকার নির্যাতন, হত্যাকাণ্ড চালাচ্ছে, তাদের বাড়ি ঘর, ব্যবসা প্রতিষ্ঠান জ্বালিয়ে দিচ্ছে অথচ পুরো বিশ্ব আজ চুপ করে আছে। বাংলাদেশে সম্প্রীতির সুন্দর পরিবেশ বিরাজ করছে। এমন সময় কোনোভাবেই মোদিকে এখানে ঢুকতে দেয়া হবে না। যদি সে এই দেশে ঢুকতে পারে তবে আমাদের সম্প্রীতি নষ্ট করে দিয়ে যাবে সে। আর আমরা বেঁচে থাকতে এই সম্প্রীতি নষ্ট হতে দিব না। শুক্রবার জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেইটে বিক্ষোভ সমাবেশে তারা এসব কথা বলেন।

এসময় আগামী ১২ই মার্চ বৃহস্পতিবার দেশব্যাপী মানববন্ধনের পাশাপাশি রাজধানীর যাত্রাবাড়ী থেকে গাবতলী এবং সদরঘাট থেকে টঙ্গি পর্যন্ত মানবপ্রাচীর তৈরির কর্মসূচি ঘোষণা করা হয়। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের করা হয়। মাওলানা নূর হোসাইন কাসেমীর সভাপতিত্বে ৪৮টি সমমনা ইসলামী দলসমূহের নেতারা এ কর্মসূচিতে অংশ নেন।

বাংলা ক্যালেন্ডার