Breaking News :

আশরাফুলের একাল ও সেকাল

কিছুদিন আগে শেষ হওয়া বঙ্গবন্ধু বিপিএলের দল পাননি বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহম্মদ আশরাফুল। তবে বসে থাকেননি আশরাফুল। কঠোর পরিশ্রম করেছেন নিজের ফিটনেস নিয়ে। আর এই ফিটনেস ঠিক করে আশরাফুল পাচ্ছেন একের পর এক সুখবর!

বাংলাদেশের একসময়ের আশার ফুল খ্যাত মোহাম্মদ আশরাফুলকে যেন চেনাই যায় না! ছোটখাটো হালকা-পাতলা গড়নের, দেখে মনে হবে মাত্রই বয়সভিত্তিক ক্রিকেট পেরিয়েছেন!

নভেম্বরে বিপিএলের নিলামে কোনো দল পাননি। বিপিএল না খেলতে পারার হতাশা ফেলে সময়টা অন্যভাবে কাজে লাগিয়েছেন আশরাফুল। নিজেকে তৈরি করেছেন নতুন উদ্যমে।

গত দেড় মাসে আশরাফুলের রুটিন ছিল একটাই—সকালে রাজধানীর আফতাবনগরে দুই ঘণ্টার ব্যাটিং অনুশীলন। সন্ধ্যায় ধানমন্ডির একটি জিমনেসিয়ামে দেড় ঘণ্টা ফিটনেস নিয়ে কাজ করা।

আর তার ফল? ৫০ দিনে আশরাফুল ওজন কমিয়েছেন ১২ কেজি! গত বছর নভেম্বরের ২ তারিখ থেকে শুরু করছিলেন ফিটনেস নিয়ে কাজ। ওজন ৭৩ কেজি থেকে সেটি এখন নেমে এসেছে ৬১ কেজিতে।

শরীর ঝরঝরে হওয়ার সুফল পেয়েছেন। বিসিএলের বিপ টেস্টে পেয়েছেন ১১.১১, যে পরীক্ষায় উত্তীর্ণ হতে ১০.৫ পেলেই চলত। বিসিএল দল পেয়ে আশরাফুলকে খেলেছেন ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল। আর আসন্ন ঢাকা প্রিমিয়ার লিগে দল পেয়েছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাব। একই দলে খেলবেন মাশরাফি বিন মর্তুজাও।

বাংলা ক্যালেন্ডার

Alert! This website content is protected!