Breaking News :

আফ্রিদির লজ্জার সেঞ্চুরি!

বিপিএল এর এবারের আসরে নিজের প্রথম ম্যাচে পাকিস্তানি অলরাউন্ডার সাঈদ আফ্রিদি তেমন কিছুই করতে পারেননি।এলেন আর গেলেন পাকিস্তানি এই অলরাউন্ডার। ফিরেছেন শূন্য রানে।শূন্য রানে ফিরে করেছেন এক লজ্জাজনক রেকর্ড “ডাকে সেঞ্চুরি”।

প্রতিযোগিতামূলক ক্রিকেটে প্রথম শূন্য রানে আউট হন ১৯৯৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো আফ্রিদি । সেটি পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ক্যারিবীয় যুবাদের বিপক্ষে।প্রায় ২৫ বছরের খেলোয়াড়ি জীবনে পরে যোগ হয়েছে আরও ৯৯টি ‘ডাক’।

আন্তর্জাতিক ক্রিকেটে আফ্রিদি শূন্য রানে আউট হয়েছেন ৪৪বার। টেস্টে ডাক মেরেছেন ৬, ওয়ানডেতে ৩০ ও টি-টোয়েন্টিতে ৮বার। অবশ্য কোনো সংস্করণেই সর্বোচ্চ ডাকের রেকর্ডটি তাঁর নয়। টেস্টে সর্বোচ্চ শূন্য রানে আউট হওয়ার রেকর্ড কোর্টনি ওয়ালশের (৪৩টি), ওয়ানডেটি সেটি সনাৎ জয়াসুরিয়ার (৩০), টি-টোয়েন্টিতে যে তিনজন ব্যাটসম্যান সবচেয়ে বেশি ১০বার শূন্য রানে আউট হয়েছেন, আফ্রিদির নাম নেই এ তালিকায়।

আফ্রিদি সবচেয়ে বেশি শূন্য রানে আউট হয়েছেন ক্যাচ হয়ে—৬৮বার। বোল্ড হয়েছেন ২২বার, এলবিডব্লিউ ৬ ও রানআউটে ৪বার কাটা পড়েছেন। নিয়মিত ‘ডাক’ মারায় সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ ট্রল করা হয় তাঁকে নিয়ে। শূন্যে সেঞ্চুরি করার পর হয়তো সেটি আরও বাড়বে!

বাংলা ক্যালেন্ডার