Breaking News :

রিয়াদের ব্যাটে, মুশফিকের দৃঢ়তায় ভারতকে ৭ উইকেটে বধ

টসে জিতে মাহমুদউল্লাহ রিয়াদ ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন৷ ওভারের প্রথম বল তুলে দেন শফিউল ইসলামের হাতে৷ প্রথম বলেই রোহিত শর্মা লেগ সাইড দিয়ে চার তুলে নেন৷ পঞ্চম বলে আবারও বাউন্ডারি হাঁকান রোহিত৷ কিন্ত ওভারের শেষ বলে তাকে এলবিডব্লুর ফাদে ফেলেন শফিউল৷ আম্পায়ারের সিদ্ধান্তের বিপক্ষে রিভিউ রিভিউ নিয়েও কাজ হয়নি৷ বিপদজনক হওয়ার আগেই ব্যক্তিগত নয় রানে বিদায় নেন রোহিত শর্মা৷ এটি ছিল ভারতের ব্যাটিং এর মুহুত্বগুলো।

এদিকে মাহমুদউল্লাহর ছক্কায় তিন বল হাতে রেখে ভারতের বিপক্ষে জয় পেল বাংলাদেশ৷ এর আগে ১৯ তম ওভারে পরপর চারটি বাউন্ডারি মেরে কাজটি অনেকটাই সহজ করে দেন মুশফিক রহিম৷ শেষ ওভারে দরকার ছিল মাত্র ৪ রান৷ প্রথম বলে রান পাননি মাহমুদউল্লাহ কিছুটা চাপে পরে গেলেন তিনি৷ দ্বিতীয় বলে দুই রান, তৃৃতীয় বলে ওয়াইড থেকে আসে এক রান৷ তিন বলে এক রান দরকার এবার মাহমুদউল্লাহ ছক্কা পিটিয়ে ঐতিহাসিক জয় নিশ্চিত করেন৷

বাংলাদেশ এর জন্য কয়েকটি মুহুত্ব ছিল যা দল এবং বাংলাদেশের দর্শদেরকে চাপে ফেলে দিয়েছিল আসুন একটু দেখি নেই উল্লেখযোগ্য সেই মুহুত্বগুলোঃ

১। হাড্ডা হাড্ডি এই লড়ায়ে জয়ের জন্য বাংলাদেশের শেষ দুই ওভারে মানে ১২ বলে লাগবে ২২ রান৷ ব্যাটিংয়ে আছেন মুশফিক ও মাহমুদউল্লাহ৷ কিছুক্ষন আগেই আউট হয়ে প্যাভেলিয়ানে ফিরে গিয়েছেন সৌম্য সরকার। বাংলাদেশ মোটামুটি ভালই চাপে পরে গেছে।

২। জিততে হলে শেষ চার ওভারে বাংলাদেশের প্রয়োজন ৪৪ রান৷ গড়ে ওভার প্রতি লাগবে ১১ করে৷  উইকেটে আছেন সৌম্য ও মুশফিক৷ কিন্তু এই নেওয়াটা কি এতোই সোজা। দর্শকদের মাঝে কেমন যেন একটি চাপা আতঙ্ক।

৩। বাংলাদেশের জয়ের জন্য দরকার ৩৬ বলে ৫৫ রান৷ হাতে আছে আট উইকেট৷ ২৮ বলে ৩৪ করে অপরাজিত আছেন সৌম্য৷ মুশফিক আছেন ২৫ বলে ২৬ রানে৷ পারবেন কি তারা এই ম্যাচটিকে নিজেদের ঘরে তুলতে।

৪। আউট হয়ে গেলেন দুর্দান্ত খেলতে থাকা মোহাম্মদ নাঈম৷ অষ্টম ওভারে বল করতে আসা চাহালের প্রথম দুইটি বল না লাগাতে পেরে তৃতীয়টি উড়িয়ে মারতে যান৷ তাতে শিখর ধাওয়ানের হাতে ধরা পড়েন৷ ২৮ বলে ২৬ রান করেছেন অভিষেক হওয়া নাঈম এই রান করতে তিনি দুইটি চার ও একটি ছয় মারেন৷

৫। ৬ দশমিক ৩ ওভারের অর্ধশত রান পূর্ণ করল বাংলাদেশ (৩৯টি বল)৷ দ্রুত প্রথম উইকেট হারালেও মোহাম্মদ নাঈম আর সৌম্য সরকার এগিয়ে নিচ্ছেন দলকে৷ লিটনের সাথে ওপেনিংয়ে নেমে নাঈম ২৩ বলে ২৫ রানে আর সৌম্য অপরাজিত আছেন ১৪ বলে ১৮ রানে৷ কিন্তু টার্গেট অনেক বড় ৩৯টি বল খেলে সংগ্রহ মাত্র ৫০। এখনও নিতে হবে ৯৯টি রান হাতে বল আছে ৮১টি।

৬। প্রথম উইকেট হারালো বাংলাদেশ৷ শুরুর ওভারের পঞ্চম বলে ক্যাচ তুলে দেন লিটন৷ সেটি তালুবন্দী করতে সমস্যা হয়নি রাহুলের৷ ব্যক্তিগত সাত রানে সাঝঘরে ফেরেন লিটন৷ তার সঙ্গে ওপেনিংয়ে নেমেছেন মোহাম্মদ নাঈম৷ ১৪৯টি রান নিতে হবে বাংলাদেশকে বল মাত্র ১২০টি। উইকেট আছে আরও ৯টি। দর্শকদের মাঝে চাপা একটি আতঙ্ক বিরাজ করছে কি হতে যাচ্ছে আজকের ম্যাচটি।

সংক্ষিপ্ত স্কোর: 
বাংলাদেশ: ১৯.৩ ওভারে ১৫৪/৩,
ভারত: ২০ ওভারে ১৪৮/৬

বাংলা ক্যালেন্ডার