Breaking News :

ইসরাইল থেকে ড্রোন পেল ভারত

বাংলাদেশের আকাশ, জল, স্থল সীমান্তে নজরদারি চালাতে ইসরায়েল থেকে বিশেষ ড্রোন পেয়েছে ভারতীয় বিএসএফ। এমন একটি রিপোর্ট প্রকাশ করেছে ভারতীয় ইংরেজি নিউজ পোর্টাল দি হিন্দুর।

বাংলাদেশ ভারত সীমান্তে অপরাধীদের তৎপরতা নজরদারি করতে ইসরায়েল থেকে উচ্চ ক্ষমতাসম্পন্ন বিশেষ ড্রোন এনেছে ভারত। যে গুলো রাতের বেলাও কঠোর নজরদারি চালাতে পারবে। ভারতীয় দৈনিক দি হিন্দুর একটি রিপোর্টে এরকমই খবর প্রকাশিত হয়েছে গতকাল। এর ফলে আশঙ্কা বিরাজ করছে সীমান্তে অপরাধীদের ওপর নজরদারীর নামে বাংলাদেশের সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের সার্বভৌমত্বকে চ্যালেঞ্জ করা হয় কিনা।

purebangla.com

 

বাংলাদেশের নাম প্রকাশে অনিচ্ছুক একজন বিশ্লেষক বলেন, আসলে সীমান্তে ড্রোন ব্যবহারের মতো এমন কোন পরিস্থিতি বাংলাদেশে বা ভারতে তৈরি হয়নি। এই পদক্ষেপ বাংলাদেশের জন্য একটি হুমকি স্বরুপ বলে তিনি মনে করেন। কেননা, এই ড্রোনগুলো খুবই উচ্চ ক্ষমতা সম্পন্ন হওয়ায় সীমান্তের ভিতরে ঢুকে বিজিবির অবস্থান খুব সহজেই সনাক্ত করতে পারবে। দ্বিতীয়ত এটি নাইট ভীষন হওয়ায় রাতের আঁধারে স্পষ্ট দেখা যায় এবং রাতে বাংলাদেশে ঢুকলে সহজে এর অস্থিত বুঝা যাবে না। ফলে কয়েক মাইল ভিতরে ঢুকে অন্ধকারে খুব সহজেই বিচরণ করতে পারবে।

বাংলা ক্যালেন্ডার

Alert! This website content is protected!