Breaking News :

গাছ প্রেমি সেই সুমাইয়া হাবিবকে গাছ উপহার দেয় গ্রিন সেভার্স

শখ করে ছাদে অনেকগুলো গাছ লাগিয়েছিলেন। কিন্তু তাদেরই আরেক প্রতিবেশি গাছগুলোকে কেটে ফেলেন। ঐ মূহুত্বের দৃশ্যগুলো ভিডিও করে ফেইসবুকে দিয়ে দেওয়া হয় এবং এরই পরিপ্রেক্ষিতে সারা বাংলাদেশ থেকে মোটামুটি বৃহৎ একটি অংশ এর প্রতিবাদ জানান। তারই ফল সরুপ বাসার ছাদে বাগানের গাছ কেটে ফেলায় মর্মাহত সেই নারীকে উপহার দেয়া হয়েছে গাছ। আজ দুপুরে সুমাইয়া হাবিবের বাসায় গিয়ে গাছ গুলো উপহার দেয় পরিবেশবাদী সংগঠন গ্রিন সেভার্স।

উল্লেখ্য ভিডিওটি যখন ফেইসবুকে ভাইরাল হয় ঠিক তখনই গাছ কাটা সেই নারীর (খালেদা আক্তার লাকি) ছেলে লিখন ফেসবুক লাইভে এসে জানান, আসল জিনিসটা আপনারা কিন্তু জানেন না। ভিডিওতে কত কিছু দেখা যায়, জাস্ট ইনস্ট্যান্ট যে ঘটনাটা হয়েছে সেটা দেখা যাচ্ছে, কিন্তু আসল ঘটনা এটি না। আমাকে আর আমার আম্মুকে নিয়ে তামাশা শুরু হয়েছে সারাদেশে। ভিডিওটা দেখে আপনারা যেভাবে জাজ করছেন, এটা কিন্তু ঠিক হচ্ছে না।

পুলিশের সাথে কথা হলে উনারা জানান, ছাদ বাগানকে কেন্দ্র করে ঐ অ্যাপার্টমেন্টে দুই প্রতিবেশির মধ্যে বিরোধ দেখা দেয়। এ ঘটনার জেরে ছাদের গাছ কেটে ফেলেন, খালেদা আক্তার লাকি। সকালে অভিযুক্ত খালেদা আক্তার লাকিকে জিজ্ঞাসা করার জন্য আটক করা হয়েছে। পরে ১০০০০টাকা জরিমানা করা হয় তাকে এবং ভবিষ্যতে এমন ঘটনা ঘটলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা  হবে বলে পুলিশ জানান।

খালেদা আক্তার লাকির ছেলে লিখন জানান, এটি একটি অ্যাপার্টমেন্ট। ফ্ল্যাট করে করে বিক্রি করা হচ্ছে। এই বিল্ডিং এর মালিক কিন্তু আমরা একা না। সে হিসেবে ছাদটি কিন্তু উনার ব্যক্তিগত না। এখানে কেউ চাইলেও একা কোন ডিসিশন নিতে পারেন না। আমাদের বিল্ডিংটা আন্ডার কনস্ট্রাকশন। ঘটনার সুত্র পাত হয় পাতা ছিড়াকে কেন্দ্র করে। কোনো একজন শ্রমিক তার গাছের পাতা ছিড়ে ছিল বা ডাল ভেঙ্গেছিল, এর পর থেকে তিনি প্রত্যেকটা ফ্যামিলিতে গিয়ে গিয়ে শাসিয়ে এসেছেন। এর ফলে পুরো বিল্ডিংয়ে একটি অশান্তির সৃষ্টি হয়েছে। গত মাস অর্থ্যাৎ সেপ্টেম্বর ৭ তারিখে আমরা সকল মালিক পক্ষ সিদ্ধান্ত নেই গাছগুলো আর ছাদে রাখা হবে না। গাছের মালিক বলেছেন, সব গাছ সরিয়ে ফেলবেন। শেষ সরানোর তারিখ ছিল গতকাল (২২ তারিখে)। কিন্তু তিনি জানাান গাছ সরাবেন না। যা পারি করতে। তিনি আমাদের চ্যালেঞ্জ ছুঁড়ে দেন।

পূর্বের সংবাদটির লিংঃ গাছ পরিবেশ নষ্ট করে তাই সমস্ত গাছ

বাংলা ক্যালেন্ডার