Breaking News :

শর্ত ভেঙ্গে পুনরায় লড়াই শুরু

তুরস্ক সমর্থিত ন্যাশনাল সিরিয়ান আর্মি ও কম্যুনিস্ট সন্ত্রাসী বাহিনী SDF এর মধ্যে নতুন করে রাস আল আইন ফ্রন্টে আবার সংঘর্ষ শুরু।

এখনও ২৪ ঘন্টা পেরোইনি এরই মধ্যে যুদ্ধবিরতি লংঘন।
– তুরস্ক ও আমেরিকার প্রস্তাবিত ১২০ ঘন্টার যুদ্ধবিরতি এবং
– তুরুস্ক নির্ধারিত সেফ জোন হতে SDF বাহিনী প্রত্যাহারের সিদ্ধান্তকে মেনে নিতে অস্বীকৃতি জানিয়েছে SDF।

ছবিতে রাস আল আইনের সর্বশেষ অবস্থা দেখানো হয়েছে। তুর্কি এবং তুর্কি সমর্থিত ন্যাশনাল সিরিয়ান আর্মি রাস আল আইনের একাংশ দখলে নিয়েছে এবং শহরটিতে অবস্থান নেওয়া SDF সন্ত্রাসীদের চারদিক হতে ঘিরে ফেলেছে।

পূর্বের সংবাদঃ তুরস্ক ১২০ ঘন্টার যুদ্ধবিরতিতে সম্মত

জেনে রাখা উচিৎঃ মার্কিন মদদ ও পশ্চিমা সাহায্যপুষ্ট SDF এই অঞ্চল সমূহ আইএসের কাছ থেকে দখলে নেওয়ার পর আরব পরিবারগুলিকে এলাকা ত্যাগে বাধ্য করে । অনেক আরব যুবককে বাধ্যতামূলক জোরপূর্বক তাদের বাহিনীতে অন্তর্ভুক্ত করে। ফলে আরব পরিবারগুলি আইএস পরবর্তী সময়েও এই অঞ্চল ত্যাগে বাধ্য হয়ে তুরস্কে আশ্র‍য় গ্রহণ করে।

ভিডিওটিতে দেখা যায়, SDF সন্ত্রাসীরা একটি খ্রিস্টান চার্চকে তাদের আস্তানা বানায় এবং তাদের আদর্শিক নেতা আবদুল্লাহ্ ওসালানের ছবি জেসাসের ছবি পাশে ঝুলিয়ে রাখে এবং সাধারণ খ্রিস্টানদের চার্চে উপাসনা করতে বাধা প্রদান করে। অথচ পশ্চিমা মিডিয়া SDF কে সংখ্যালঘু সম্প্রদায়ের প্রতি অতি সংবেদনশীল হিসেবে প্রমাণের চেষ্টা চালায়।

বর্তমানে সন্ত্রাসবাদী কম্যুনিস্ট গেরিলা PKK এর Offshot SDF এর কবল থেকে তুর্কি ও তুর্কি সমর্থিত ন্যাশনাল সিরিয়ান আর্মি দ্বারা মুক্ত সিরিয়ার উত্তরাঞ্চলের সীমান্ত শহর তেল আবায়েদ যেন আবারো প্রাণ ফিরে পেয়েছে। এরই মধ্যে তুরুস্কে অবস্থানরত সিরিয়ান শরণার্থীরা তাদের বাড়ি-ঘরে ফিরতে শুরু করেছে।

বাংলা ক্যালেন্ডার